mustafizur-rahman
Photo Credit: IPL/Twitter

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরে মুস্তাফিজুর রহমান প্রথমবারের মতো খেলবেন রাজস্থান রয়্যালসে। বাংলাদেশি এই পেসার নিলামে ওঠার পরে প্রথমেই আগ্রহ প্রকাশ করে দলটি এবং প্রথম ডাকেই রাজস্থানেই জায়গা হয়েছে মুস্তাফিজের।

ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে নিলামে ওঠেন মুস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্যেই মুস্তাফিজকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। আর কোনো দল আগ্রহ প্রকাশ না করলে রাজস্থান ভিত্তিমূল্যে ১ কোটি রুপিতেই এই বাঁহাতি পেসারকে পেয়ে গিয়েছে।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলামে পাঞ্জাবকে টেক্কা দিয়ে ১৬ কোটি ২৫ লক্ষ টাকায় রাজস্থান রয়্যালসে খেলবেন সাউথ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিস।

মুস্তাফিজ প্রথমবারের মতো আইপিএল খেলেছিলেন ২০১৬ সালে। সেই আসরেই বাজিমাত করেছিলেন এই বাঁহাতি পেসার। দুর্দান্ত বোলিং করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে। আসরের সেরা উদীয়মান ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন মুস্তাফিজ। হায়দরাবাদের পক্ষে চ্যাম্পিয়নের ট্রফি জয়ের সুখস্মৃতিও আছে তার। সেই সময়ে ডেভিড ওয়ার্নারের সাথে দারুণ সম্পর্ক গড়েছিল মুস্তাফিজের।

হায়দরাবাদের পরে মুস্তাফিজকে দলে টেনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার দল মুম্বাই আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল। এই দলের পক্ষে খেলার সময় অবশ্য হায়দরাবাদের মতো নিয়মিত খেলতে বা অসাধারণ কিছু করতে পেরেছিলেন না মুস্তাফিজ।