নেইমারের হ্যাটট্রিকে পেরুকে হারাল ব্রাজিল

0
19
Photo credit: Collected

নেইমারের দারুণ হ্যাটট্রিকে মঙ্গলবার লিমাতে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পেরুকে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল । এই হ্যাটট্রিকের ফলে নেইমার তার দেশের তারকা ফুটবলার রোনাদোলাকে পেছেন ফেলে ২ গোলে এগিয়ে গেলেন ।

বুধবার লিমায় বাংলাদেশ সময় সকালে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর মাটিতে ৪-২ গোলের জয় তুলেছে নেইমার-কৌতিনহোদের ব্রাজিল। স্বাগতিকদের গোল দুটি করেন আন্দ্রে কারিয়ো ও রেনাতো তাপিয়া। ব্রাজিলের অন্য গোলটি রিশার্লিসনের।

ম্যাচের শুরুতে ৬ মিনিটে পেরুর আন্ড্রে ক্যারিলো দুটি ম্যাচে নিজের তৃতীয় গোলটি করে দলকে এগিয়ে নিয়ে রাখে, কিন্তু ফাউল হওয়ার ফলে ২৮ মিনিটে নেইমার স্পট কিক থেকে দলকে সমতায় নিয়ে আসে ।

ম্যাচের ৫৯তম মিনিটে রেনাতো তাপিয়ার গোলে ফের এগিয়ে যায় পেরু। কিন্তু এর ৫ মিনিট পর রিশার্লিসন দলের হয়ে সমতা অর্জন করেন । আর ম্যাচের শেষ দিকে ৮৩তম মিনিটে নেইমারের দ্বিতীয় স্পট কিকে প্রথমবারের মতো এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আরেকটি হ্যাটট্রিক পূরণ করে দলকে খুব সহজেই জয় এনে দেয় নেইমার ।

হ্যাটট্রিকের ফলে ৬৪টি গোলে নিয়ে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার দ্বিতীয় স্থানে পৌঁছেছেন নেইমার। দ্য ফেনোমেনন রোনাল্ডো ৬২ গোল নিয়ে তিনে নেমে গেলেন। শীর্ষে ৭৭ গোল নিয়ে আছেন শুধু কিংবদন্তি পেলে।