ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন লেওনেল মেসি
Photo Credit: Twitter

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফর করায় তাকে এই শাস্তি দেয়া হল।

ফরাসি ক্রীড়া দৈনিক L’Equipe (লেকিপ) অনুযায়ী, এই দুই সপ্তাহ মেসি পিএসজির কোনো অনুশীলন বা খেলায় অংশ নিতে পারবে না এবং তার বেতন এই সাসপেনশনের সময় কাটা হতে পারে বলে এই প্রতিবেদনে যোগ করা হয়েছে। এছাড়া এই সফরের পরে ক্লাবে তার চুক্তি নবায়ন করবে না বলে জানিয়েছে ফরাসি ক্রীড়া দৈনিকটি।

গত রোববার ঘরের মাঠে লরিয়ের কাছে ৩-১ গোলে হারের পর পরিবার নিয়ে সৌদি আরবে সফরে যান ২০২২ সালের বিশ্বকাপ জয়ী এই তারকা।

নিষেধাজ্ঞার কারণে পিএসজির সূচি অনুযায়ী মেসি ত্রয়া এবং অ্যাজাক্সিওর বিরুদ্ধে আসন্ন লিগ 1 ম্যাচগুলি মিস করবেন, তবে ২১ মে অজের বিরুদ্ধে ম্যাচে ফিরতে পারেন।

বিবিসি জানিয়েছে, সৌদি আরবের পর্যটন শুভেচ্ছা দূত মেসি যাওয়ার আগে পিএসজির অনুমতি চেয়ে ব্যর্থ হন। পরে ক্লাব অনুমতি না দিলেও ছুটি কাটাতে চলে যান তিনি। কিন্তু বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেয়নি ক্লাব কর্তৃপক্ষ।

বিবিসি জানিয়েছে যে, বার্সেলোনার সহ-সভাপতি রাফায়েল ইউস্তে মার্চে দাবি করেছিলেন যে স্প্যানিশ ক্লাব ন্যু ক্যাম্পে ফিরে আসার বিষয়ে মেসির সাথে যোগাযোগ করছে।

এই গ্রীষ্মে পিএসজির সঙ্গে বিশ্বকাপ জয়ীর দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

মেসি পিএসজির হয়ে সব প্রতিযোগিতায় ৭১টি খেলায় ৩১টি গোল করেছেন এবং ৩৪টি অ্যাসিস্ট করেছেন এবং গত মৌসুমে লিগ 1 শিরোপা জিতেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here