আকাশ নামে ডিটিএইচ সেবা চালু করলো বেক্সিমকো

0
573
Akash-DTH-Launch

আকাশ নাম দিয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে পুনরায় গ্রাহকদের ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবা চালু করলো বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর গুলশানের একটি হোটেলে প্রতিষ্ঠানটির সেবা উদ্বোধন করা হয়।

মঞ্চে ডিজিটাল পডের ওপর হাতের স্পর্শে সম্মিলিত ভাবে সেবাটির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বেক্সিমকো কমিউনিকেশন্সের চেয়ারম্যান শায়ান এফ রহমান।

এসময় তাদের সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা  সালমান এফ রহমান , প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফায়সাল হায়দার।

অনুষ্ঠানে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৯ মে থেকে দেশের ২০ জেলায় আকাশ ডিটিএইএচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। জেলাগুলো হলো- ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, চট্রগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং সুনামগঞ্জ।

অনুষ্ঠানে আরো জানানো হয়, সর্বোচ্চ মানের ছবি ও শব্দের নিশ্চয়তা এবং শতাধিক চ্যানেল দিয়ে সেবা চালু করেছে আকাশ ডিটিএইচ। ভ্যাটসহ মাসিক ৩৯৯ টাকায় এ সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। শিগগিরই আরও নতুন চ্যানেল এবং ভিডিও অন ডিমান্ড ও প্রোগ্রাম রেকর্ডিংয়ের মত নতুন সেবা-ফিচার যুক্ত করা হবে। বিদ্যমান ফিচারগুলোর মধ্যে রয়েছে প্রোগ্রাম রিমাইন্ডার, ফেভারিট প্রোগ্রাম লিস্টিং, প্যারেন্টাল কন্ট্রোল।

আকাশ ডিটিএইচর এককালীন সংযোগ খরচ ছয় হাজার ৪৯৯ টাকা। সংযোগ সামগ্রীর মধ্যে রয়েছে অত্যাধুনিক এইচডি সেট টপ বক্স, গ্রাহকবান্ধব ও বহুমুখী ব্যবহার উপযোগী রিমোট কন্ট্রোল, তাপ ও বৃষ্টি প্রতিরোধী ইউনিভার্সাল কেইউ ব্যান্ড ডিশ এবং অন্যান্য অ্যাক্সেসরিজ। সীমিত সময়ের জন্য বিনামূল্যে ইনস্টলেশন এবং এক মাসের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়া সার্বক্ষণিক ২৪/৭ গ্রাহক সেবার জন্য কল সেন্টার এবং পেশাদার ইনস্টলেশন ও বিক্রয় পরবর্তী সেবা নিশ্চিত করবে আকাশ।