Photo Credit: Twitter

সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা। কলম্বিয়াকে পেনাল্টি শুট-আউটে ৩-২ গোলে পরাজিত করে আর্জেন্টিনা।

এবারে আর্জেন্টিনার জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস । তিনি কলম্বিয়ার তিনটি শট ঠেকিয়ে দলকে কোপা আমেরিকার ফাইনালে নিয়ে গেলেন ।

ম্যাচের শুরুর দিকে দারুণ কিছু আক্রমণ করে আর্জেন্টিনা। এর ফলে ম্যাচের ৭ মিনিটে মেসির পাস থেকে গোল করে ফেললেন লওতারো মার্টিনেজ।

কিন্তু দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে সমতায় ফিরে কলম্বিয়া । নিজেদের অর্ধ থেকে ফ্রি কিক নেন কারদোনার। দুরন্ত গতিতে দৌড়ে আর্জেন্টিনার ডি-বক্সের কাছাকাছি পৌঁছে বল নিয়ন্ত্রণে নেন ডায়াজ। শেষ পর্যন্ত আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে ফাঁকি দিয়েকোনাকুনি শটে মার্তিনেজকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে ড্র থাকে দুই দল। ফলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে জিতে ফাইনালে উঠল আর্জেন্টিনা।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে পেনাল্টিতে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা শেষ আটে ৩-০ গোলে হারায় ইকুয়েডরকে।

আগামী রোববার ১১ জুলাই মারাকানা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here