roger federer
Photo Credit: Twitter

৪ মিনিট ২৪ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করে ২৪ বছরের পেশাদার টেনিস ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করেছেন সুইস তারকা রজার ফেদেরার। আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপই হবে তার শেষ এটিপি টেনিস ইভেন্ট।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সোস্যাল মিডিয়ায় দেয়া এক স্ট্যাটাসে ৪১ বছর বয়সী ফেদেরার জানান, আমি আগামীতে আরও টেনিস খেলবো। তবে, গ্র্যান্ড স্লাম বা সফরে আর খেলছি না। আমি জানি এটি খুব কঠিন সিদ্ধান্ত। তবে, উদযাপন করার মতো আরও অনেক কিছু আছে।

তিনি বলেন, “আমি ২৪ বছরে ১৫০০ টিরও বেশি ম্যাচ খেলেছি। এখন আমার প্রতিযোগিতামূলক ক্যারিয়ারকে বিদায় বলার সময় এসেছে যা আমাকে বুঝতে হবে।”

ফেদেরার ২০২১ সালে উইম্বলডনে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর আর খেলেননি। এর মধ্যে তৃতীয়বার হাঁটুর অস্ত্রোপচার করেছেন এই সুইস তারকা।

পুরুষদের একক বিভাগে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের তালিকায় তিন নম্বরে রয়েছেন ফেদেরার। তিনি বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। তবে, এখন এই রেকর্ডের মালিক স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল। তিনি ২২টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। এর পরে নোভাক জোকোভিচ ২১টি শিরোপা জিতে দ্বিতীয় স্থানে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here