afghanistan cricket
Photo Credit: ICC/twitter

আজ মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান ৭ উইকেটে বাংলাদেশকে পরাজিত করে এশিয়া প্রথম জয় তুলে নেয়।

আজ মঙ্গলবার এশিয়া কাপে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং করতে নেমে মোসাদ্দেকের ৪৮ রানের সুবাদে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২৭ রানে।

৫৩ রানে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ কার্যত দুর্বল হয়ে পড়ে। বাংলাদেশের প্রথম সারির কোন বাংলাদেশের ব্যাটারকেই ভাল রান করতে দেখা যায়নি।

শুরুতেই দ্বিতীয় ওভারে ওপেনার নাঈম শেখ ৬ রান করে আউট হন । এরপর এনামুল হক ৫ রান ও তিন নম্বরে নেমে নিজের শততম ম্যাচে শাকিব ১১রান করে আউট হন । এদের তিন জনকেই আউট করলেন মুজিব।

চার এবং পাঁচ নম্বরে নামা মুশফিকুর রহিম ১এবং আফিফ হোসেনকে ১২ রান রশিদদেড় বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান।

এরপর মাহমুদুল্লাহ ২৫ এবং মোসাদ্দেক হোসেন ৩১ বলে ৪টি চার ও ১টি ছক্কার মাধ্যমে এই অনবদ্য ইনিংস গড়ে দলকে বড় লজ্জার হাত থেকে বাঁচালেন ।

জয়ের জন্য বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ৯ বল বাকি থাকতে আফগানিস্তান ১৩১ রান তুলে টাইগারদের বিপক্ষে জয় তুলে নেয়।

আফগানিস্তানের জয়ে ব্যাট হাতে ইব্রাহিম জারদান ৪২ এবং নাজিবুল্লাহ জারদান ১৭ বলে ৪৩ রান করে অপরাজিত থেকে দলের জয়কে সহজ করে দেন।

আজ সাকিব আল হাসান নিজের শততম টি-টোয়ান্টি ম্যাচ খেলেছেন। তিনি বিশ্বের ১৫তম ও বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে এ গৌরব অর্জন করেছেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here