Mehidy Hasan Miraz
Photo Credit: Twitter

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ের কাছে পরাস্ত হয়ে ক্যারিবীয়রা মাত্র ২৬৫ রানেই গুটিয়ে যায়। ফলে তারা ১৬২ রানের লিড পেয়েছে।

দ্বিতীয় দিনে ২ উইকেটে ৯৫ রান নিয়ে শুরু করে স্বাগতিকরা প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও দেখেশুনে ভাল রান করতে থাকে ক্রেইগ ব্রেথওয়েট আর এনক্রুমাহ বোনার। অবশেষে দলীয় ১৩৪ রানের মাথায় ৩৩ রান করা বোনারকে বোল্ড করে এই জুটিটি ভাঙেন অধিনায়ক সাকিব আল হাসান।

এরপর ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। খালেদ আহমেদের বলে এলবিডব্লিউ হয়ে ৯৪ রান করে সাজ ঘরে ফিরে যান।

অধিনায়কের বিদায়ের পর বাংলাদেশের দারুণ বোলিংয়ের ফলে কাইল মায়ার্স ৭, জসুয়া ডি সিলভা ১, জোসেফ ০ ও কেমার রোচ ০ রান করে আউট হন ।

এরপর ক্রিজে টিকে থাকা জার্মেই ব্ল্যাকউড খালেদের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ৬৩ রান করে আউট হন। এরপরের ওভারে সর্বশেষ ব্যাটার জেইডেন সিলসকে এলবিডব্লিউ করে মিরাজ নিজেই গুটিয়ে দেন ওয়েস্ট ইন্ডিজকে।

বল হাতে মিরাজ ৫৯ রানে নেন ৪ উইকেট। টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলে এই অলরাউন্ডার ২০০ উইকেট শিকার করেছেন।  দুটি করে উইকেট শিকার করেন এবাদত ও খালেদ। অধিনায়ক সাকিব আল হাসান ১টি উইকেট নেন।

বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংস খেলতে নেমে তামিম ইকবাল (২২)ও মেহেদি হাসান (২) উইকেট হারিয়ে ৫০ রান করে। ক্রিজে থাকা জয় ১৮ রান ও শান্ত ৮ রান নিয়ে আজ তৃতীয় দিন ব্যাটিং শুরু করবেন। বাংলাদেশ এখনও ১১২ রান পিছিয়ে রয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here