Kyle Mayers
Photo Credit: Twitter

চট্টগ্রামে অভিষেক টেস্ট খেলতে নেমেই ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন কাইল মেয়ার্স। সেন্ট লুসিয়ায় চলমান টেস্ট সিরিজের প্রথম ইনিংসে বাংলাদেশের বিরুদ্ধে সেই মেয়ার্সের অপরাজিত সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে ১০৬ রানের লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। হাতে আছে আরও পাঁচ উইকেট।

দ্বিতীয় দিনে শরীফুলের বলে দলীয় ১০০ রানের মাথায় ব্যক্তিগত ৪৫ রানে ক্যাম্পবেল প্যাভিলিয়নে ফিরে গেলে স্বাগতিকদের প্রথম উইকেটের পতন হয়। এরপর ৫১ রান করে মেহেদী মিরাজের শিকারে পরিণত হন ব্র্যাথওয়েট। এর পরের ওভারেই খালেদ আহমেদের বলে বোল্ড হন রেমন রেইফার। আবারও এই খালেদের বলেই বোল্ড হয়ে শূন্য রানে ফেরেন এনক্রুমাহ বোনার।

বোনার ছাড়া স্বাগতিকদের সবাই ভাল রান করেন। তবে, পঞ্চম উইকেটে মেয়ার্স ও ব্লাকউড মিলে গড়েন ১১৬ রানের দুর্দান্ত জুটি। ব্যক্তিগত ৪০ রান করে ব্লাকউড আউট হলে জশুয়া ডি সিলভাকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন মেয়ার্স। দিনের শেষ পর্যন্ত মেয়ার্স ১২৬ রানে আর সিলভা অপরাজিত ২৬ রানে অপরাজিত আছেন।

বল হাতে বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। শরিফুলের পেয়েছেন একটি উইকেট।

এর আগে, টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিনেই ২৩৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেছেন লিটন কুমার দাস। আর ওপেনার তামিম ইকবাল করেছেন ৪৬ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here