khaled ahmed
Photo Credit: ESPNcricinfo/twitter

সেন্ট লুসিয়া টেস্টে স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসে ৪০৮ রান করেছে। এর ফলে বাংলাদেশ ১৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেছে।

এর আগে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩৪০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে মেয়ার্স ২০৮ বলে ১৮টি চার ও দুইটি ছক্কার দ্বারা ১৪৬ রান করে। এছাড়া ৫১ রান করে মেহেদী মিরাজের শিকারে পরিণত হন ব্র্যাথওয়েট।

খালেদ আহমেদের প্রথম ৫ উইকেটঃ বল হাতে বাংলাদেশের হয়ে খালিদ আহমেদ ৩১.৩ ওভারে নেন ৫ উইকেট। শেষ ব্যাটার হিসেবে জেডেন সিয়েলসকে আউট করে এই মাইলফলকে পৌঁছান বাংলাদেশের সিলেট অঞ্চলের এই পেসার সৈয়দ খালেদ আহমেদ।২০১৮ সালের নভেম্বর মাসে মিরপুর স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই পেসারের। এটাই প্রথম পাঁচ-উইকেট লাভের বিরল কৃতিত্ব অর্জন করলেন ২৯ বছর বয়সী খালেদ।

এছাড়া মিরাজ ৩টি ও শরিফুল নেন দুটি উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮.৫ ওভারে ৩ উইকেটে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩২ রান। ৪ রান করে কেমার রোচের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ওপেনার তামিম ইকবাল। এরপর মাহমুদুল হাসান জয় ১৩ ও বিজয় ৪ রান করে কেমার রোচের বলে আউট হন।

 কেমার রোচের টেস্ট ক্যারিয়ারের ২৫০তম উইকেটঃ তামিম ইকবালকে আউট করে কেমার রোচ তার টেস্ট ক্যারিয়ারের ২৫০তম উইকেট দখল করেন। এর আগে কোর্টনি ওয়ালশ (৫১৯ উইকেট), কার্টলি অ্যামব্রোস (৪০৫), ম্যালকম মার্শাল (৩৭৬), ল্যান্স গিবস (৩০৯) এবং জোয়েল গার্নারকে ২৫৯ টি উইকেট নিয়েছেন । তাদের অনুসরণ করে রোচ ওয়েস্ট ইন্ডিজের ষষ্ঠ বোলার হয়ে ‘২৫০ ক্লাব’-এ জয়েন করলেন।

বৃষ্টির জন্য খেলা আপাতত বন্ধ রয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here