Photo credit: Twitter

অভিষেক বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ বাংলাদেশ ৯ রানে পাকিস্তানকে হারিয়েছে । পাকিস্তানকে হারিয়ে নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল বাংলাদেশ।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৫০ ওভারে ২৩৪ রান তোলে। দলের সর্বোচ্চ স্কোরার হিসাবে ফারজানা হক ১১৫ বলে ৭১ রান করেন । এছাড়া শারমিন আক্তার ৪৪ এবং অধিনায়ক নিগার সুলতানা ৪৬ রান করেন । এটি ছিল ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর

এবারের আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কাছে ৩২ রানে ও নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে, বাঁহাতি স্পিনার নাশরা সান্ধু ৪১ রানে ৩ উইকেট নেন ও ফাতিমা সানা, নিদা দার এবং ওমাইমা সোহেল একটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে গিয়ে, পাকিস্তানের দলীয় ৯১ রানে পাকিস্তানের জুটি ভাঙ্গেন রুমানা। ৪৩ রান করে ফিরেন নাহিদা খান। এরপর ৪১ দশমিক ৫ ওভারে ২ উইকেট ১৮৩ রান সংগ্রহ করে পাকিস্তান। এরপরেই পাকিস্তানের ব্যাটিং বিপর্যয় হয় । এতে ৭ উইকেটে ১৮৮ রানে পরিণত হয় পাকিস্তান। ৫ রান তুলতে তারা ৫ উইকেট হারায় ।

দলের এই রান বিপর্যয়ের মাঝে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন সিদরা। তিনি ১৪০ বলে ১০৪ রান করে দলীয় ২১৫ রানের মাথায় আউট হন । সবশেষে জয়ের জন্য ১৩ বলে ১৯ রানের প্রয়োজন মেটাতে পারেনি পাকিস্তান।

বাংলাদেশের পক্ষে বল হাতে ফাহিমা ৩৮ রানে ৩টি ও রুমানা ২৯ রানে ২ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন ফাহিমা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here