বিশ্বকাপ খেলতে রোববার রাত ১টা ২০ মিনিটে ওমানের উদ্দেশে রওনা দিয়ে স্থানীয় সময় ভোর চারটার দিকে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পোঁছায় মাহমুদউল্লাহদের বহনকারী বিমান।

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন সর্বমোট ২১ জন। ১৪ জন ক্রিকেটারের সঙ্গে টিমবয় আছে তিনজন। একজন নির্বাচকের সাথে মিডিয়া ম্যানেজার ও মেডিকেল অফিসার একজন। আছেন ফিজিও জুলিয়ান ক্যালফেতো।

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান যোগ দেবেন আইপিএল পর্ব শেষে। সস্ত্রীক আগেই ওমানে পৌঁছে গেছেন লিটন দাস।

ওমানে পৌঁছে ১ দিন কোয়ারেন্টিনে থেকে ৫, ৬ ও ৭ অক্টোবর ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে উড়াল দিয়ে সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা।

এরপর ১২ ও ১৪ অক্টোবর আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড । ১৫ তারিখ আবার ওমান ফিরে গিয়ে ১৬ অক্টোবর রাতে অনুশীলন করবে টাইগার বাহিনী।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি ও ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ হবে পাপুয়া নিউগিনি।

বাছাইপর্বের বাধা উতরাতে পারলে বাংলাদেশ যাবে সুপার টুয়েলভে। সুপার টুয়েলভে উঠলে ২৫ অক্টোবর শারজাতে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

স্ট্যান্ডবাই: রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here