বাংলাদেশ ২ উইকেটে শ্রীলঙ্কাকে হারাল
Photo credit: ICC/Gettty/BCB/Twitter(x)

আজ ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের এক দীর্ঘ প্রতীক্ষিত ম্যাচে বাংলাদেশ শ্রীলঙ্কাকে ২ উইকেটে পরাজিত করেছে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই বাংলাদেশের প্রথম জয়। এর আগে এর আগে জোহানেসবার্গে ২০০৭ সালে তারা বাংলাদেশকে ৬৪ রানে এবং ২০১১ সালে শারজায় ৫ উইকেটে হারিয়েছিল। ।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান তোলে। এরপর, ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ ৬ বল বাকি থাকতে লক্ষ্য অর্জন করে।

আজকের বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে টানা দুই ম্যাচ হেরে সুপার এইট খেলার সম্ভাবনা অনেকটাই ম্রিয়মাণ হয়ে গেছে শ্রীলঙ্কার। ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত হতাশ হতে হয় তাদের। পাতুম নিশাঙ্কা (৪৭ রান) ও নুয়ান তুশারার ৪ উইকেট ছাড়া তেমন কেউই ভালো করতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ

আম্পায়ার: মাইকেল গফ এবং পল রেইফেল

টস: বাংলাদেশ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়।

শ্রীলঙ্কা: ১২৪-৯ (২০ ওভার)

পাতুম নিশাঙ্কা ৪৭
মুস্তাফিজুর রহমান ৩-১৭

বাংলাদেশ: ১২৫-৮ (১৯ ওভার)

তৌহিদ হৃদয় ৪০
নুয়ান তুশারা ৪-১৮

ম্যাচ সেরা – রিশাদ হোসেন ৩/২২ – ১(৩):

রিশাদ হোসেন বাংলাদেশের একজন লেগ স্পিনার, যিনি ইতিমধ্যে ক্রিকেট বিশ্বে বেশ নাম করে ফেলেছেন। তিনি বলকে দারুণভাবে ঘুরিয়ে ব্যাটসম্যানদের ধোঁকা দিতে পারেন। বাংলাদেশ দীর্ঘদিন ধরে একজন ভাল লেগ স্পিনার খুঁজছিল, এবং মনে হচ্ছে রিশাদ হোসেনই তাদের সেই প্রত্যাশা পূরণ করতে যাচ্ছেন। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ধারণা করা হচ্ছে, এই বিশ্বকাপসহ আগামী ম্যাচগুলোতে বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন রিশাদ।

ফলাফল: বাংলাদেশ ২ উইকেটে জয়ী

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

শ্রীলঙ্কা একাদশ

পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহীশ তিকশানা, মাতিশা পাতিরানা ও নুয়ান তুশারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here