Photo credit: Twitter

আসন্ন টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। মিডল-অর্ডার ব্যাটসম্যান সোহেব মাকসুদের পরিবর্তে দলে সুযোগ পেলেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। পিঠের চোটের কারণে টি -টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন সোহেব।

এর আগে শুক্রবার টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলে তিনটি পরিবর্তন করা হয়েছিল। সরফরাজ আহমেদ, ফখর জামান এবং হায়দার আলীকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। একই সঙ্গে বাদ পড়েছেন আজম খান, মোহাম্মদ হাসনাইন এবং খুশদিল শাহ।

অবশেষে ৩৪ বছর বয়সী মিডল-অর্ডার ব্যাটসম্যান মাকসুদ পিঠের চোটের কারণে ছিটকে পড়ায় তার জায়গায় মালিককে বেছে নেওয়ার কথা জানান প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

“টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর তার(সোহেব মাকসুদের) জায়গায় আমরা শোয়েব মালিককে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি আশা করি শোয়েবের অভিজ্ঞতা দলের জন্য উপকারে আসবে।”

৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক ছিলেন । এরপর ২০০৯ সালের বিশ্বকাপ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান, সেই দলেও ছিলেন মালিক।

২০০৭ সাল থেকে এখন পর্যন্ত ৫ টি বিশ্বকাপে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। শোয়েবের আন্তর্জাতিক ক্রিকেটে ২২ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি বিশ্বকাপে ২৮টি ম্যাচ খেলেছেন। এই সময়ে, তিনি ৩২.১১ গড়ে ৫৪৬ রান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here