Photo Credit: ICC/Twitter

তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিং ও আফিফ হোসেনের বেটিং নৈপুণ্যে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শুভ সূচনা করল বাংলাদেশ টাইগার বাহিনী। বাংলাদেশের ৮ উইকেটে ১৪৪ রানের জবাবে নেদারল্যান্ডস ১৩৫ রানে গুটিয়ে যায়।

আজ হোবার্টে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৪ রান করে বাংলাদেশ। শুরুতে প্রথম পাঁচ ওভার পর্যন্ত সৌম্য ও শান্ত মিলে ৪৩ রান করেন। কিন্তু ষষ্ঠ ওভারের প্রথম বলে ১৪ বলে ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য এবং সপ্তম ওভারে প্রথম বলে শান্ত ২০ বলে ২৫ রান করে আউট হন।

দলের পক্ষে আফিফ হোসেন ২৭ বলে ৩৮ করে দলের রান এগিয়ে নিয়ে যান। এছাড়া ওভারের শেষ দিকে মোসাদ্দেক হোসেন ১২ বলে অপরাজিত ২০ রানের ফলে টাইগাররা শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে।

বল হাতে ডাচদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন ফন মিকেরেন ও ডি লেডস। এছাড়া একটি করে উইকেট নেন, টিম প্রিঙ্গল, শারিজ আহমেদ, লোগান ভ্যান বিক ও ফ্রেড ক্লাসেন।

জবাবে ১৪৫ রানের লক্ষে খেলতে নেমে তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ের ফলে প্রথম ওভারের প্রথম দুই বলেই জোড়া উইকেট নিয়ে নেদারল্যান্ডসের জয়ের আশা থামিয়ে দিয়েছেন।

এরপর নতুন করে ডাচরা রান করা শুরু করলেও চতুর্থ ওভারে ম্যাক্স ও’ডাউড ৮ রান করে ও টম কুপার কোনো রান না করেই রান আউটের শিকারে পড়ে মাঠ ছাড়েন। এভাবেই দলীয় ১৫ রানে প্রথম সারির ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় নেদারল্যান্ডস।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন কলিন অ্যাকারম্যান। তাসকিন আহমেদের চতুর্থ শিকারে পরিণত হওয়ার আগ পর্যন্ত ছয়টি চার এবং দু’টি ছক্কার সাহায্যে ৬২ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। এছাড়া ডাচদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করে সাজঘরে ফিরে যান স্কট এডওয়ার্ড।

বল হাতে বাংলাদেশের তাসকিন আহমেদ ৪ ওভারে ২৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন। হাসান মাহমুদ ২ উইকেট নেন। এ ছাড়া শাকিব ও সৌম্য একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ:

সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

নেদারল্যান্ডস একাদশ:

ম্যাক্স ও’দাউদ, ভিক্রমজিত সিং, বাস ডি লিডি, কলিন অ্যাকারম্যান, টম কুপার, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক, উইকেটরক্ষক), টিম প্রিঙ্গল, লোগান ফন বিক, ফ্রেড ক্লাসেন, পল ফন মিকেরেন এবং শারিজ আহমাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here