দ্বিতীয় টি-২০ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ
Photo Credit: BCB/Twitter

দ্বিতীয় টি-২০ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জয় করল বাংলাদেশ। এই জয়ের ফলে প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতল সাকিবের দল।

দ্বিতীয় টি-২০ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ
Photo Credit BY: BCB

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে আফগানিস্তান বৃষ্টির কারনে নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৬ রানে থেমে যায়।

বল হাতে সাকিব ও মোস্তাফিজ দুটি করে উইকেট নেন । তাসকিন ৩৩ রানে নেন ৩ উইকেট।

জয়ের জন্য বৃষ্টি আইনে ১৭ ওভারে ১১৯ রানের টার্গেট পায় বাংলাদেশ। ৫ বল বাকী থাকতে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৬.১ ওভারে ১১৯ রান করে জয় তুলে নেয়। ওপেনার লিটন দাস ৬ চার, ৩৬ বলে ৩৫, এবং ২০ বলে ২৪ করে ফেরেন আফিফ। শুরুর জুটি ৬৭ রানে সমাপ্তি হয়। দশম ওভারে মুজিব এই দুই ব্যাটসম্যানকে আউট করে।

এর পরের ওভারে ৪ রানে ওমারজাইর শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। ১১ ওভারে ৩ উইকেট চলে যাওয়ার পর বাংলাদেশ কিছুটা চাপে পড়লেও তাওহিদ হৃদয় ও সাকিব মিলে রানের গতি ফিরিয়ে আনেন।

১৭ বলে ১৯ রান করে তাওহিদ ফিরে গেলেও সাকিব ১১ বলে ১৮ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। অধিনায়কের সাথে ৭ রানে অপরাজিত থাকেন শামিম।

বল হাতে আফগানিস্তানের মুজিব ও ওমারজাই ২টি করে উইকেট নেন।

এর আগে এই সিরিজে একমাত্র টেস্টে ৫৪৬ রানে জিতলেও, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তানের কাছে প্রথম ও দ্বিতীয় ম্যাচে হেরে, শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

ম্যাচ ও সিরিজ সেরাঃ সাকিব আল হাসান দ্বিতীয় টি-২০ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ
Photo credit: BCB

বাংলাদেশ একাদশ
লিটন দাস, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, সেদিকুল্লাহ অটল, করিম জানাত, রাশিদ খান (অধিনায়ক),আজমতউল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকী ও মুজিব-উর রহমান।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান ইনিংস: ১৭ ওভারে ১১৬/৭ (গুরবাজ ৮, জাজাই ৪, জাদরান ২২, নবী ১৬, নাজিবুল্লাহ ৫, জানাত ২০, ওমরজাই ২৫, রশিদ ৬, মুজিব ১; তাসকিন ৪-০-৩৩-৩, হাসান ৩-০-২০-০, নাসুম ৪-০-১৫-০, মুস্তাফিজ ৩-০-৩০-২, সাকিব ৩-০-১৫-২)।

বাংলাদেশ ইনিংস: ১৬.১ ওভারে ১১৯/৪ (লিটন ৩৫, আফিফ ২৪, শান্ত ৪, সাকিব ১৮, তাওহিদ ১৯, শামিম ৭; ফারুকি ৩-০-১৯-০, ওয়াফাদার ৩.১-০-৩০-০, মুজিব ৪-০-২৮-২, রশিদ ৪-০-১৯-০, ওমরজাই ৩-০-১৭-২)।

টসঃ বাংলাদেশ

ফল: ৬ উইকেটে জয়ী বাংলাদেশ

সিরিজ: দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতলো বাংলাদেশ।

ম্যাচ ও সিরিজ সেরাঃ সাকিব আল হাসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here