শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে ৭ উইকেটে হারাল বাংলাদেশ
Photo Credit: BCB/Twitter

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মঙ্গলবার শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই হারের ফলে আফগানিস্তান ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় আফগানিস্তান ক্রিকেট দল। এই প্রথম আফগানিস্তানের কাছে ওয়ানডে সিরিজ হেরে গেল বাংলাদেশ।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ৪৫.২ ওভারে ১২৬ রান করে অলআউট হয়ে যায় সফরকারিদল। ৫৩ রান তুলতে ৬ উকেট হারায় আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ওমারজাইক। তিনি ১টি চার ও ৩টি ছক্কায় ৭১ বলে ৫৬ রান করে তাসকিনের বলে আউট হন।

বলে হাতে বাংলাদেশের পেসার শরিফুল ৯ ওভারে ২১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন । এছাড়া ২টি করে উইকেট পান তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। একই সঙ্গে মেহেদি হাসান ও শাকিব পেয়েছেন ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ২৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেই বাংলাদেশ দল। লিটন ৫৩ রানে ও তৌহিদ হৃদয় ২২ রানে অপরাজিত থাকেন। এভাবে ৩ উইকেট হারিয়ে ১২৯ রান করে তৃতীয় ওয়ানডে জয় পেল টাইগার বাহিনী।

এছাড়া বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান আন্তর্জাতিকে প্রথম ক্রিকেটার হিসেবে ১৪০০০ হাজার রান ও ৬০০ উইকেট শিকার করে ‘ডাবল ক্লাবের’ প্রথম ক্রিকেটার হলেন। এর আগে বিশ্বের আর কোনো ক্রিকেটারের এমন রেকর্ড নেই।

তবে, রানের দিক দিয়ে তামিম ইকবাল ১৫ হাজার রানের ক্লাব স্পর্শ করা প্রথম ক্রিকেটার। এরপর মুশফিকুর রহিম ১৪ হাজার ৩১০ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন ।

বোলিংয়ে আফগানিস্তানের পক্ষে ফজল হক ফারুকী ২টি ও মোহাম্মদ নবী ১টি উইকেট পান।

আগামী ১৪ জুুলাই থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানেই বিপক্ষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ।

1 COMMENT

  1. […] এর আগে এই সিরিজে একমাত্র টেস্টে ৫৪৬ রানে জিতলেও, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তানের কাছে প্রথম ও দ্বিতীয় ম্যাচে হেরে, শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে সাত উইকেট… […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here