প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ২ উইকেটে হারাল বাংলাদেশ
Photo Credit: BCB/Twitter

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগার বাহিনী।

আফগানিস্তান টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়, এবং ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪ রান করে। ওমরজাই ৪টি ছক্কায় ১৮ বলে ৩৩ রান করেন। এছাড়া ৪০ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন নবি।

বাংলাদেশের জয়ের জবাব নড়বড়ে দিয়ে শুরু হয়।  প্রথম ওভারে আফগানিস্তান পেসার ফজলহক ফারুকির বলে বোল্ড হন ওপেনার রনি তালুকদার। কিন্তু তৌহিদ হৃদয় ও শামীম হোসেন ৭৩ রানের জুটি গড়ে দলকে ট্র্যাকে ফিরিয়ে আনেন। হৃদয় ৩২ বলে ৪৭ রানে অপরাজিত, শামীম ৩৩ রান করে।

শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের ৬ রানের প্রয়োজন। প্রথম বলে চার মারেন মিরাজ। করিম জানাত আফগানিস্তানকে জয়ের সুযোগ তৈরী করে দেওয়ার জন্য পরের তিন বলে মিরাজ-তাসকিন ও নাসুমকে আউট করে হ্যাট্টিক করেন। দুই বল হাতে থাকে। জয়ের জন্য প্রয়োজন ২ রান। কিন্তু শরিফুল ইসলাম এক বল বাকি থাকতে চার মেরে জয় তুলে মাঠ ছাড়েন।

এটি একটি রোমাঞ্চকর সমাপ্তি ছিল, এবং এই জয় বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে গতি বহন করার আশা করবে, যা রবিবার, ১৬ জুলাই খেলা হবে।

ফল : বাংলাদেশ ২ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: তাওহিদ হৃদয়(বাংলাদেশ)।
সিরিজ : দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here