রিয়াল মাদ্রিদ ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতল
Photo Credit: Twitter/x/Real Madrid

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে ১৫তমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ (ইউসিএল) জিতেছে।

এই জয়ের মাধ্যমে রিয়াল মাদ্রিদ ইউসিএল ইতিহাসে সবচেয়ে সফল ক্লাব হিসেবে নিজেদের অবস্থান আরও দৃঢ় করেছে। তাদের এখন ২২টি ক্লাবের মধ্যে সবচেয়ে বেশি ১৫টি শিরোপা রয়েছে। এছাড়াও তারা ১৮ বার ইউসিএল ফাইনালে খেলেছে, যা অন্য কোন ক্লাবের চেয়ে বেশি।

ডর্টমুন্ড, যারা তাদের তৃতীয় ইউসিএল ফাইনাল খেলছিল, তাদের জন্য এটি একটি হতাশাজনক রাত ছিল। তারা শেষবারের মতো ১৯৯৬-৯৭ মৌসুমে শিরোপা জিতেছিল।

ম্যাচের প্রথমার্ধে ডর্টমুন্ড ভালো খেলেছিল এবং রিয়াল মাদ্রিদের উপর চাপ সৃষ্টি করেছিল। তবে তারা তাদের সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। উল্লেখযোগ্য সুযোগ ছিল করিম আদেমির, যিনি ২১ মিনিটে ম্যাট হামেলসের কাছ থেকে বল পেয়ে রিয়াল গোলরক্ষক থিবু কর্তোয়াকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন।

এর ঠিক ২মিনিট পর ইয়ান মাতেসেনের কাছ থেকে বল পেয়ে ফাঁকা বার পেয়েও ফুলক্রুর্গ শট বার পোস্টে লেগে ফিরে আসে।

কিন্তু দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদ খেলায় ফিরে আসে এবং দ্রুত দুটি গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ৭৪তম মিনিটে দানি কারভাহাল হেডার থেকে রিয়াল মাদ্রিদের প্রথম গোল করেন। এর ৯ মিনিট পর ভিনিসিয়াস জুনিয়র রিয়াল মাদ্রিদের হয়ে দ্বিতীয় গোল করেন।

৮৭তম মিনিটে নিকলাস ফুলক্রুগ হেডে গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here