vaccine-hospital-dhaka
Photo Credit: PID

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সুবিধা বাড়াতে দেশের সবচেয়ে বড় ১০০০ (এক হাজার) বেডের কোভিড ডেডিকেটেড হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার রাজধানীর মহাখালীতে অবস্থিত ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’টির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

হাসপাতালটি উদ্বোধন কালে জাহিদ মালেক বলেন, ‘এরকম একটি কঠিন সময়ে প্রধানমন্ত্রীর মন্ত্রীর নির্দেশনায় জরুরিভিত্তিতে ডিএনসিসির এই মার্কেটটিকে একটি পুর্ণাঙ্গ কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হলো।’

হাসপাতালটিতে পুর্ণাঙ্গ আইসিইউ বেড আছে ২১২ টি,এইচডিইউ বেড আছে ২৫০ টি, কোভিড আইসোলেটেড রুম আছে ৪৩৮ টি।এখানে এমার্জেন্সি বেড আছে ৫০ টি,যার ৩০ টি পুরুষ ও ২০ টি মহিলা রোগীর জন্য।

এই হাসপাতালে কোভিড রোগীদের জন্য মোট ১০০০ টি বেড থাকলেও প্রাথমিকভাবে ২৬০ টি বেড সচল হচ্ছে। যেখানে আইসিইউ বেড রয়েছে ৬০ টি,ইমার্জেন্সি ৫০ টি,জেনারেল ওয়ার্ড ১৫০ টি।আগামী সাত দিনের মধ্যে আরো আড়াই’শ বেড সচল হবে এবং এ মাসের ২৯ তারিখের মধ্যে হাসপাতালটি পরিপূর্ণভাবে সচল হবে। এ ছাড়া রোগীদের জন্য রয়েছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যবস্থা।

উদ্বোধনের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here