coronavirus-update

করোনাভাইরাসে গত ৪৮ দিনের মধ্যে সবচেয়ে কম মৃত্যুর ঘটনা ঘটল গত ২৪ ঘণ্টায়। তবে এই সংখ্যাটিও বিশাল। প্রাণ হারিয়েছে মোট ১৪৫ জন। এ নিয়ে গত বছরের মার্চ থেকে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়াল ২৫ হাজার।

মৃতের এই সংখ্যাটি গত ৪৮ দিনের মধ্যে সবচেয়ে কম। এর আগে গত ৩ জুলাই ২৪ ঘণ্টায় ১৩৪ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়। এতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ৫ হাজার ৯৯৩ জন।

এই সংখ্যাটি গত ২৭ ‍জুনের পর থেকে সর্বনিম্ন। সেদিন ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৬৮ জনের মধ্যে ভাইরাসটির অস্তিত্ব শনাক্তের তথ্য জানানো হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনার সংক্রমণ ধরা পড়েছে ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৩২ জনের।

২৪ ঘণ্টায় দেশের ৭২৪টি ল্যাবে করোনার ৩৮ হাজার ৮৯২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৭৭ জন, নারী ৬৮ জন। এর মধ্যে একজন শিশু রয়েছে। বিশোর্ধ্ব ৫, ত্রিশোর্ধ্ব ৯, চল্লিশোর্ধ্ব ১৪, পঞ্চাশোর্ধ্ব ১৯ ও ষাটোর্ধ্ব ৫২, সত্তরোর্ধ্ব ২৮, অশীতিপর ১৭ জন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here