doa to allah

দোয়া বা মোনাজাত (Doa/Munajat) যাই বলি না কেন, আল্লাহর কাছে ক্ষমা চাওয়া সবচেয়ে ভাল কাজ। আল্লাহ ক্ষমা চাওয়া ব্যক্তিকে খুব বেশি ভালবাসেন। মহান আল্লাহ রাব্বুল আলামিন বলেন, “আর তোমরা ক্ষমা প্রার্থনা কর আল্লাহর কাছে; নিশ্চয় আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।” (সুরা মুজ্জাম্মিল, আয়াত : ২০)। আমাদের প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিষ্পাপ হওয়া সত্বেও প্রতিদিন ৭০ থেকে ১০০ বার তাওবা ইস্তিগফার করতেন। অন্য এক আয়াতে আল্লাহ বলেন, ‘তোমরা আমাকে ডাকো, আমি তোমাদের ডাকে সাড়া দেব।’ (সূরা আল মুমিনুন, আয়াত-৬০)।

তবে, আল্লাহর কাছে মোনাজাত করার আগে কিছু তাসবিহ এবং দুরুদ শরিফ পাঠ পড়া খুবই উত্তম কাজ।

বাংলায় আল্লাহর কাছে মোনাজাত করা

হে আল্লাহ,

আমি অত্যান্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে আপনার সামনে হাজির হলাম, আমি যে ভুলগুলো করেছি এবং যে ভুলগুলো করতে সহায়তা করেছি, তা স্বীকার করে নিয়েছি। আমি যে পাপ করেছি তার জন্য আমি গভীরভাবে দুঃখিত, এবং আমি আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি।

আমি জানি যে, আমি আপনার নির্দেশনা পালন করতে ব্যর্থ হয়েছি এবং আমার কর্মগুলি আমার এবং অন্যদের ক্ষতি করেছে। আমি বিনীতভাবে আপনার করুণা এবং আপনার অনুগ্রহের জন্য প্রার্থনা করছি, যাতে আপনি আমাকে অন্যায় থেকে দূরে রাখতে পারেন এবং আমি যে ক্ষতি করেছি তার সংশোধন করতে আমাকে সাহায্য করতে পারেন।

দয়া করে আমাকে আমার ভুল থেকে শিখতে, আমার বিশ্বাসে বৃদ্ধি পেতে সাহায্য করুন। আমাকে সুস্থ ও সুন্দর জীবন যাপন করার শক্তি এবং জ্ঞান দিন। সৎ উপায়ে জীবিকা ধারণের জন্য আমার রিজিক বৃদ্ধি করে দেন।

আমি প্রার্থনা করি যে, আপনি আমাকে ধার্মিকতার পথে পরিচালিত করবেন এবং আমাকে প্রলোভন থেকে দূরে রখবেন ও ভবিষ্যতে পাপ এড়াতে সাহায্য করবেন।

আপনার অফুরন্ত ভালবাসা ও সমবেদনা এবং আপনার কাছে ক্ষমা চাওয়ার সুযোগ পাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আমীন।

ইংরেজিতে আল্লাহর কাছে মোনাজাত করা – Prayer of Supplication

Dear Allah,

I appear before you with a very heavy heart, admitting the mistakes I have made and the mistakes I have helped to make. I am deeply sorry for the sins I have committed, and I am asking for your forgiveness.

I know that I have failed to live up to your expectations and that my actions have harmed me and others. I humbly pray for your mercy and your grace, that you may keep me away from wrongdoing and help me to repair the harm I have done.

Please help me to learn from my mistakes, to grow in my faith. Give me strength and wisdom to live a healthy and beautiful life. Increase my sustenance to earn a living in an honest way.

I pray that you guide me in the path of righteousness and keep me away from temptation and help me to avoid sin in future.

Thank you for your endless love and compassion and for the opportunity to apologize to you.

amen

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here