CORONAVIRUS

ঢাকার অদূরে সাভারে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সাতজনই বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক। এ নিয়ে সাভারে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ জনে।

নতুন করে আক্রান্ত সাতজন পোশাক শ্রমিক যেসব এলাকায় থাকতেন আজ শুক্রবার ওইসব এলাকা লকডাউন করে দিয়েছে পুলিশ।

এর আগে গতকাল বৃহস্পতিবার সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে সরকারের শীর্ষ পর্যায়ে জরুরি একটি পত্র পাঠিয়েছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা।

ওই পত্রে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে যত দ্রুত সময়ের মধ্যে সম্ভব শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার সব কারখানা বন্ধসহ সাভারে প্রবেশের সব পথ বন্ধ করার পরামর্শ দেওয়া হয়েছিল। ওই চিঠির বিষয়ে সর্বশেষ সরকার কী সিদ্ধান্ত নিয়েছে সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত করে কেউ কিছু জানাতে পারেননি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার শতাধিক পোশাককর্মী করোনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ৫০ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে সাভারের সাতজন পোশাক শ্রমিকের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here