সৌন্দর্যের লীলাভূমি ‘হাওরের বিস্ময়’ অল-ওয়েদার সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
67

সৌন্দর্যের লীলাভূমি কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অস্টগ্রামের ‘অল ওয়েদার রোড’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৯.৭৩ কিলোমিটারের নয়নাভিরাম সড়কটির উদ্বোধন করেন।

এদিকে, উদ্বোধনের আগেই ইটনা-মিঠামইন-অস্টগ্রামের ‘অল ওয়েদার রোড’ ভ্রমণপিপাসুদের কাছে পর্যটনের নতুন জায়গা হিসেবে স্থান পেয়েছে । প্রধানমন্ত্রী নিজেও হাওরের দিগন্ত বিস্তৃত এই সড়কটির সৌন্দর্য নিজ চোখে দেখতে যেতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন।

সড়ক ও জনপথ বিভাগের অধীনে ৮৭৪.০৮ কোটি টাকা ব্যয়ে সড়কটি নির্মাণ করা হয়। এই সড়কের মাধ্যমে কিশোরগঞ্জের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অস্টগ্রাম সংযুক্ত করা হয়েছে।

ইটনা-মিঠামইন-অস্টগ্রাম সড়কটি বিস্তৃত হাওয়ারের জলরাশির মধ্যে দিয়ে ধানু ও লাউলাই নদীর সমান্তরালে ইটনা উপজেলা থেকে মিঠামইন হয়ে অষ্টগ্রামে পৌঁছেছে।

ভবিষ্যতে হাওরের অলওয়েদার সড়কটি সিলেট-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের সাথে সংযোগ স্থাপন করা হবে। এছাড়া হাওরে ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে।

২০১৬ সালে রাষ্ট্রপতি আবদুল হামিদ তার নিজ জেলা কিশোরগঞ্জে যেয়ে নয়নাভিরাম সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সড়ক পরিবহন সেতু বিভাগের সচিব মো. নজরুল ইসলাম অনুষ্ঠানে সড়কটির ওপর একটি অডিও-ভিডিও পাওয়ার পয়েন্টে উপস্থানা করে দেখান।

এছাড়া মিঠামইন প্রান্তে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।