আরও ১০ প্রতিষ্ঠানকে বিদেশগামীদের করোনা পরীক্ষার অনুমতি

0
19

বিদেশগামী যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করে সনদ দেওয়ার জন্য নতুন করে ১০টি বেসরকারি প্রতিষ্ঠানকে অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুমোদন পাওয়া ১০ প্রতিষ্ঠান হলো-গুলশানের ইউনাইটেড হাসপাতাল, রাজধানীর মহাখালীর আইসিডিডিআরবি, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতাল ও আইদেশী, সোবহানবাগের ডিএমএফআর মলিকিউলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক, ধানমণ্ডির ল্যাবএইড ও পপুলার ডায়াগনস্টিক সেন্টার, পান্থপথের স্কয়ার হাসপাতাল, বনানীর প্রাভা ডায়াগনস্টিক এবং বসুন্ধরার এভার কেয়ার হাসপাতাল।

অনুমোদিত এই ১০ প্রতিষ্ঠানের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ইতিমধ্যে অর্থ, স্বরাষ্ট্র, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, পররাষ্ট্র, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ সংশ্নিষ্ট বিভাগ ও দপ্তরগুলোতে পাঠানো হয়েছে।

এতোদিন ঢাকা জেলা সিভিল সার্জনের তত্ত্বাবধানে মহাখালীর ডিএনসিসি মার্কেটের অস্থায়ী কোভিড-১৯ আইসোলেশন সেন্টারে বিদেশগামী ব্যক্তিদের নমুনা পরীক্ষা সংগ্রহ করে পরীক্ষার সনদ দেওয়ার কাজ চলছিল। এছাড়া ঢাকার বাইরে আরও ১৩ জেলা বরিশাল, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নারায়নগঞ্জ, খুলনা, কুষ্টিয়া, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, দিনাজপুর, রংপুর ও সিলেটের সিভিল সার্জন অফিস থেকে বিদেশগামীদের কোভিড-১৯ সনদ দেওয়া হতো। কিন্তু বিদেশগামীদের নমুনা পরীক্ষার চাপ বাড়তে থাকায় এই কেন্দ্রগুলোতে সংকুলান হচ্ছিল না। এর পরিপ্রেক্ষিতে নমুনা পরীক্ষা ও সনদ দেওয়ার কেন্দ্র বাড়ানো হলো।