বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার দ্বিতীয় খণ্ডে থাকা ১৪ শিশুর ১১ জনকে শাস্তি ও বাকি ৩ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াইটার সময় জেলা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে ১৪ শিশুই আদালতে উপস্থিত ছিলো।

শিশুদের মধ্যে রাশেদুল হাসান রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আব্দুল্লাহ রায়হান ওলিউল্লাহ ওলি, মো. নাইম ও তানভীর হোসেনকে দশ বছর কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া জয় চন্দ্র সরকার, নাযমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, আবু সাইদ মারুফ বিল্লাহ ও মহিবুল্লাহ্কে পাঁচ বছর; প্রিন্স মোল্লাকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

খালাসপ্রাপ্তরা হলেন- আরিয়ান হোসেন শ্রাবন, মারুফ মল্লিক ও রাতুল সিকদার জয়।

এর আগে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিচারের রায় পড়া শুরু করেন জেলা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনায় পরদিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ছিলেন এ মামলার প্রধান সাক্ষী।

এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ওই বছরের ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। ১ সেপ্টেম্বর মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুভাগে বিভক্ত করে আদালতে পৃথক দুটি অভিযোগপত্র দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here