আলোচিত অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে ইসলাম বাংলাদেশের’ আমীর মনোনীত হয়েছেন সংগঠনটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। মহাসচিব মনোনীত হয়েছেন জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

রোববার হেফাজতের সদর দফতর হিসেবে পরিচিতি চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে কেন্দ্রীয় কাউন্সিলে এ ঘোষণা দেয়া হয়।

হাটহাজারী মাদ্রাসার শিক্ষাভবনের ৩য় তলায় এদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয় প্রতিনিধি সম্মেলন। এতে সভাপতিত্ব করেছেন আল্লামা শফীর জীবদ্দশায় হেফাজত থেকে পদত্যাগকারী সংগঠনটির সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

১৫১ সদস্যের নতুন কমিটিতে সাবেক আমির আল্লামা শফীর ছেলে আনাস মাদানীসহ তার অনুসারী কারও নাম নেই বলে জানা গেছে।

গত ১৮ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর মারা যাওয়ার পর আলোচিত সংগঠনটির আমির পদ শূন্য হয়। তার মৃত্যুর দুই মাস পর উত্তরসূরি নির্বাচন করা হলেও নতুন কমিটিতে স্থান পাননি আল্লামা শফীপন্থীরা। তারা হেফাজতে ইসলামের নতুন কমিটি ঘোষণা করতে পারেন বলে জানা গেছে।

গতকাল চট্টগ্রাম ও ঢাকায় পৃথক সংবাদ সম্মেলন করেছেন আল্লামা শফীপন্থীরা। বাবুনগরীর ডাকা সম্মেলনকে অবৈধ আখ্যায়িত করে একতরফা কমিটি ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানান। অন্যথায় তারা যেকোনো পদক্ষেপ নিতে বাধ্য থাকবেন বলেও হুঁশিয়ারি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here