করোনাভাইরাস মহামারি মোকাবিলায় আরও কঠোর হচ্ছে সরকার। সবার মাস্ক ব্যবহার নিশ্চিতে নতুন নির্দেশনা আসছে। মাস্ক না পরলে বড় অংকের জরিমানা করা হবে। এভাবে দেখা হবে সাত থেকে ১০ দিন। যদি কাজে না আসে তাহলে জেলের বিধান কার্যকর করা হতে পারে।

সোমবার এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সেখানের সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

গত মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি বলেছিলেন, মাস্ক ব্যবহারে সপ্তাহখানেক দেখা হবে। এরপর জরিমানা বাড়ানো হবে। এখন সেটাই করতে যাচ্ছে সরকার। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন থেকে বেশি জরিমানা করা হবে। তাতেও যদি কাজ না হয়, কঠোর অবস্থান নেওয়া হবে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারের সচেতনতা বাড়াতে দেশজুড়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস টিকার তিন কোটি ডোজ ভারতের সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে কিনে দেশের মানুষকে তা বিনামূল্যে দেওয়া হবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রত্যেকের জন্য দুই ডোজ টিকা লাগবে। এতে দেশের দেড় কোটি মানুষ বিনামূলে এই টিকা পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সচিবালয়ে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে কভিড-১৯ সেকেন্ড ওয়েভ মোকাবিলা ও টিকা সংগ্রহের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিতকরণ শেষে এ তথ্য জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here