coronavirus

চার ‌দিন আগে যুক্তরাজ্য থেকে দেশে আসা ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে ফেরার পর প্রা‌তিষ্ঠা‌নিক কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। তাদেরকে সরকারি ব্যবস্থাপনায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তি‌নি জানান, নমুনা পরীক্ষায় প‌জে‌টিভ হওয়ায় তাদেরকে নগরীর উপক‌ন্ঠে খাদিমপাড়া ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে দেশে আসেন ১৫৭ জন। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর প্রশাস‌নের তত্ত্বাবধা‌নে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই‌নের জন্য বিভিন্ন হোটেলে রাখা হয়।

সরকা‌রের আগের নিয়ম অনুসারে, তাদের চারদিন হো‌টে‌লে প্রা‌তিষ্ঠা‌রিক কোয়ারন্টাই‌নে থাকার কথা ছিল। এই হি‌সে‌বে সোমবার কোয়া‌রেন্টাইন শে‌ষে বাসাবা‌ড়ি‌তে যাওয়ার আগে সক‌লের নমুনা পরীক্ষা করা হয়। এ‌তে ২৮ জ‌নের শরী‌রে ক‌রোনা শনাক্ত হয়।

প্রসঙ্গত, যুক্তরা‌জ্যে নতুন ক‌রে ক‌রোনার সংক্রমণ বৃ‌দ্ধি পাওয়ায় সরকার প্রথ‌মে সেখান থে‌কে আসা সবার ১৪ দি‌নের বাধ্যতামূলক প্রা‌তিষ্ঠা‌নিক কোয়া‌রেন্টাই‌নের নিয়ম ক‌রে‌ছিল। এরপর তা চার‌দি‌নে ক‌মি‌য়ে আনলেও এখন তা ৭ দিন করা হ‌য়ে‌ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here