dr. Dipu Moni

৫ হাজার শিক্ষক পদোনট্নতি পাচ্ছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আমাদের স্কুল-কলেজে জ্যেষ্ঠ শিক্ষকদের জন্য আলাদা কোনো পদ ছিল না। আমরা জ্যেষ্ঠ পদ সৃষ্টি করেছি। এর মাধ্যমে ৫ হাজার শিক্ষককে পদোন্নতি দিতে যাচ্ছি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশে কর্মরত ১৫টি শীর্ষস্থানীয় জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার যৌথ ক্যাম্পেইন ‘নিরাপদ ইশকুলে ফিরি’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা জানান শিক্ষামন্ত্রী।

দীপুমনি বলেন, আমাদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষকের সংখ্যা ৫ লাখ ৭৫ হাজার ৪৩০। পৃথিবীর অনেক দেশ আছে তাদের মোট জনসংখ্যা এর চেয়ে কম। শিক্ষার্থী এক কোটি ৫ লাখ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ১৫ হাজার ৫২৪ জন আর শিক্ষার্থী ৪০ লাখ ৮৫ হাজার ২৯১। পৃথিবীর খুব কম দেশ পাওয়া যাবে যেখানে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রায় ৫ মিলিয়ন শিক্ষার্থী।

অনুষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, ইউনিসেফের বাংলাদেশের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ভিরা মেনডোকা, ক্যানাডা হাই কমিশনের হেড অব এইড ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্স ফেন্দ্রা মুন মরিস উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্য দেন সেভ দ্য চিলডেনের কান্ট্রি ডিরেক্টর ভ্যান মানেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here