টিকা নিতে গ্রামের মানুষকে উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রীর আহ্বান

0
3
prime minister sheikh hasina

করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে গ্রামের মানুষকে টিকা নেয়ার জন্য বৃহস্পতিবার বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আনসার ও ভিডিপির ৪১তম জাতীয় সমাবেশে দেয়া ভাষণে তিনি বলেন, ‘বৈশ্বিক করোনাভাইরাস মহামারি থেকে বাংলাদেশের সব মানুষ যাতে সুরক্ষিত থাকে সে জন্য আমি আপনাদের (আনসার ও ভিডিপি সদস্য) টিকা নিতে গ্রামের মানুষকে উদ্বুদ্ধ করতে বলব।’

গাজীপুরের শফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।
দেশে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি ইতোমধ্যে শুরু হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা যথাসময়ে টিকা নিতে প্রত্যেককে উদ্বুদ্ধ করতে আনসার ও ভিডিপির প্রত্যেক সদস্যের প্রতি আহ্বান জানান। ‘এমনকি অনেক মানুষ ইনজেনশন নিতে (সুঁই ফোটাতে) ভয় পায়,’ বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘মানুষ যাতে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার পাশপাশি সময় মতো টিকা নিতে পারে সেই ব্যবস্থা আমরা করেছি। এ ব্যাপারে আমরা আপনাদের (আনসার ও ভিডিপি) সহযোগিতা চাই।’

কোভিড-১৯ টিকা পাওয়ার জন্য মানুষজন তাদের কাছের ডিজিটাল সেন্টারে গিয়ে নিবন্ধন করতে পারবে জানিয়ে শেখ হাসিনা টিকা নেয়ার জন্য সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে আনসার ও ভিডিপি সদস্যদের মনোজ্ঞ কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাহসিকতা ও প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে আনসার ও ভিডিপির ১৪০ সদস্যের মাঝে আট ধরনের বিশেষ পদক বিতরণ করেন।

পদকগুলো হলো- বাংলাদেশ আনসার পদক, প্রেসিডেন্ট আনসার পদক, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল পদক, প্রেসিডেন্ট গ্রাম প্রতিরক্ষা দল পদক, বাংলাদেশ আনসার (সেবা) পদক, প্রেসিডেন্ট আনসার (সেবা) পদক, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল (সেবা) পদক ও প্রেসিডেন্ট গ্রাম প্রতিরক্ষা দল (সেবা) পদক।

জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম অন্যান্যের মাঝে অনুষ্ঠানে বক্তব্য দেন।