narendra-modi-sheikh-hasina

বিকাল ৫টার পর মোদি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকের পর দুই দেশের প্রধানমন্ত্রী পাঁচটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন।

 

ভারতীয় মিত্র বাহিনীর শহীদ সদস্যদের স্মরণে বাংলাদেশের আশুগঞ্জে স্মৃতিস্তম্ভের ভিত্তি প্রস্তর স্থাপন, কুষ্টিয়ার শিলাইদহের রবীন্দ্রভবন কুঠিবাড়ীর বর্ধিত উন্নয়ন কাজ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের বিদ্যুৎ উত্তোলনের সুবিধার জন্য অবকাঠামোগত উন্নয়নের ভিত্তি, ঢাকা এবং নিউ জলপাইগুড়ির মধ্যে মিতালী এক্সপ্রেস যাত্রীবাহী ট্রেন পরিষেবা এবং ভারত-বাংলাদেশ সীমান্তে তিনটি নতুন সীমান্ত হাট।

শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদি বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উপলক্ষে নিজ নিজ দেশের স্মারক ডাকটিকিটের মোড়ক উন্মোচন করেন।

এছাড়া, ভারতের প্রধানমন্ত্রী সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও ১২ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা ও ১০৯টি অ্যাম্বুলেন্সের চাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন ।

আজ শনিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে নরেন্দ্র মোদির বৈঠকের সফর নিয়ে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তিস্তা চুক্তি নিয়ে বাংলাদেশ-ভারত সরকার প্রধানের আলোচনায় কোনো ধরনের মন্তব্য করেননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, দুই প্রধানমন্ত্রীর মধ্যে আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন আসার জন্য। ভারতীয় প্রধানমন্ত্রী কৃতজ্ঞতা জানিয়েছেন তাকে আমন্ত্রণ জানানোর জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here