করোনার দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু

0
3
corona-vaccine
Photo: Collected

করোনাভাইরাস প্রতিরোধী দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। তবে দ্বিতীয় ডোজের পাশাপাশি টিকার প্রথম ডোজের টিকা কর্মসূচিও চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে রমজান মাসেও টিকা কার্যক্রম চলবে বলে সিদ্ধান্ত নিয়েছে অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এবং কভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপয়মেন্ট কমিটির সভাপতি অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, টিকার দ্বিতীয় ডোজের পাশাপাশি প্রথম ডোজের টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে। এসএমএসে দেওয়া তারিখ অনুযায়ী আগের টিকাদান কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে। দেশজুড়ে টিকা পাঠানো হয়েছে। জেলা পর্যায়ে গঠিত কমিটি নিজ নিজ জেলার টিকা গ্রহণ করেছেন। আসন্ন রমজান মাসেও টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে। তবে এ সময় টিকা কার্ড সঙ্গে নিয়ে আসা আবশ্যক।

ভ্যাকসিন নেওয়ার জন্য সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে স্থানীয় মসজিদের মাইকে ও ক্যাবল টিভি চ্যানেলের পাশাপাশি বিভিন্ন প্রচার-প্রচারণামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশে জাতীয়ভাবে করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু হয়। গতকাল পর্যন্ত টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে দেশে ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন টিকা নিয়েছেন।