নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এখন পর্যন্ত মৃত ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার বেলা আড়াইটা পর্যন্ত কারখানার ভেতর থেকে লাশগুলো বের করতে থাকেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। ফায়ার সার্ভিসের উপপরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দেবাশীষ বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানিয়েছে, কারখানার তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা খুব দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে ৬ তলা ভবনজুড়ে। তখন ভবনের বিভিন্ন তলায় কর্মচারী ও কর্মকর্তারা আটকা পড়েন। কেউ কেউ প্রাণ বাঁচাতে লাফিয়ে নিচে পড়ে আহত হন। আগুন নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

রাষ্ট্রপতি এম আবদুল হামিদ ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ নারায়ণগঞ্জের রূপগঞ্জ সেজান জুস ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনে প্রাণ ও সম্পদের ক্ষয়ক্ষতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here