Photo Credit: PID

আজ বুধবার প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে সরকারদলীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের লিখিত প্রশ্নের জবাবে বলেন, প্রতি মাসে এক কোটি ডোজের বেশি টিকা সংগ্রহের ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, চুক্তি অনুযায়ী সিনেফার্ম থেকে আগামী অক্টোবর মাস থেকে প্রতি মাসে ২ কোটি হিসাবে আগামী ডিসেম্বর পর্যন্ত মোট ৬ কোটি টিকা পাওয়া যাবে। এছাড়াও টিকা সংগ্রহের পাশাপাশি দেশে উৎপাদনের জন্য সিনেফার্মের সঙ্গে চুক্তি সই হয়েছে।

প্রশ্নোত্তর পর্বটি টেবিলে উত্থাপিত হয়। এর আগে বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়।

তিনি আরও বলেন, সরকার ইতোমধ্যে সকল মানুষকে টিকা দেওয়ার উদ্যোগের অংশ হিসেবে ২৪ কোটি ৫৪ লক্ষ ৫২ হাজার ৭শ’ ডোজ টিকা সংগ্রহের ব্যবস্থা করেছে। তিনি বলেন, ‘সরকার এ পর্যন্ত (৩০ আগস্ট ২০২১) ২৪ কোটি ৫৪ লক্ষ ৫২ হাজার ৭শ’ ডোজ টিকা সংগ্রহের ব্যবস্থা করেছে।’

প্রধানমন্ত্রী বলেন, চলমান টিকা কার্যক্রম জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সব বিভাগীয় সদর, জেলা সদর ও উপজেলা সদরে অবস্থিত ৬৭৩টি টিকা কেন্দ্রের মাধ্যমে জনগণকে টিকা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, , ‘গত ৭ আগস্ট টিকা ক্যাম্পেইন চলাকালে একদিনে ৩০ লাখ ৯১ হাজার ৬৩২ ডোজ টিকা প্রদান করা হয়েছে। এ পর্যন্ত (৩০ আগস্ট) প্রথম ডোজ পেয়েছে এক কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছে ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জন। তিনি বলেন, ৩০ আগস্ট পর্যন্ত মজুত টিকার পরিমাণ ১ কোটি ১৮ লাখ ৯৬ হাজার ৩৪৩ ডোজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here