জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে বিতর্কিত মন্তব্যের ঘটনায় রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আজ ভোরে রাজধানীর একটি হোটেল থেকে আটক করা হয়েছে ।

র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজধানীর কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে আব্বাস আলীকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে আব্বাস আলীর একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ফেসবুকে ছড়িয়ে পড়া অডিওর কণ্ঠ নিজের বলে স্বীকার করেছেন আব্বাস আলী।

তবে তিনি বলেন যে, স্থানীয় একটি মাদ্রাসার বড় হুজুরের পরামর্শে প্রভাবিত হয়ে তিনি ম্যুরাল না রাখার সম্পর্কে ‘কথাচ্ছলে’ বক্তব্য দেন । এটা তিনি ভুল করেছেন বলে কান্নাজড়িত কণ্ঠে ক্ষমা চান।

ইতমধ্যে রাজশাহী পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। এছাড়া রাজশাহীর নগরের রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয় আব্বাসের বিরুদ্ধে।

টানা দুইবার নৌকা প্রতীক নিয়ে কাটাখালী পৌরসভার নির্বাচিত মেয়র আব্বাস আলী পৌর আওয়ামী লীগের আহ্বায়কের দায়িত্ব পালন করে আসছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here