public-bus

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে দূরপাল্লায় বাসভাড়া প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা এবং ঢাকা ও চট্টগ্রামে ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

আজ শনিবার রাতে পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠকের পর সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে এ কথা জানান বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

এর আগে দূরপাল্লায় বাসভাড়া প্রতি কিলোমিটারে ছিল ১ টাকা ৮০ পয়সা। মহানগরে আগে ভাড়া ছিল ২ টাকা ১৫ পয়সা। ভাড়া বেড়েছে ২২ শতাংশ।

এছাড়া ডিজেলচালিত বাসের ক্ষেত্রে পূর্বের ভাড়া বহাল রেখে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা রাখা হয়েছে। বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, রোববার থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ভাড়া বেড়েছে ১৬.২৭ শতাংশ। প্রতি কিলোমিটারে ৩৫ পয়সা ভাড়া বেড়ে হয়েছে ২ টাকা ৫০ পয়সা।

এ ছাড়া, লঞ্চে প্রতি কিলোমিটারে ৪২ পয়সা বেড়ে এই ভাড়া হবে ২ টাকা ৬২ পয়সা। সে হিসাবে প্রতি কিলোমিটারে ভাড়া বাড়বে ১৯ দশমিক ১৮ শতাংশ।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী এবং পরিবহন খাত সংশ্লিষ্ট প্রতিনিধি বৈঠকে উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট জ্বালানি ডিজেলের দাম ৪২.৫% বেড়ে হয়েছে প্রতি লিটার ১১৪ টাকা। ছোট গাড়ি ও মোটর বাইকের জ্বালানি পেট্রোলের দাম ৫১.১৬% বেড়ে প্রতি লিটার ১৩০ টাকা, অকটেনের দাম ৫১.৬৮% বেড়ে প্রতি লিটার ১৩৫ টাকা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here