Brunei-Sultan
Photo Credit: PID

তিন দিনের রাষ্ট্রীয় সফরে শনিবার বিকালে ব্রুনাই দারুস সালামের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ ঢাকায় এসে পৌঁছান। স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটের দিকে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ মন্ত্রিসভার সিনিয়র সদস্য, পদস্থ বেসামরিক এবং সামরিক কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সুলতানকে স্বাগত জানান।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস জানায়, এ সময় সুলতানকে লাল গালিচায় স্বাগত জানানো হয়। বাংলাদেশ সেনাবাহিনী, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল বিমানবন্দরে সুলতানকে গার্ড অব অনার প্রদান করে।

পরে একটি সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে তাকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন এবং গাছের চারা রোপণ করে ‘দর্শনার্থী বইয়ে’ স্বাক্ষর করেন।

সফরসঙ্গী হিসেবে সুলতানের সাধে ব্রুনাইয়ের রাজকীয় পরিবারের সদস্য, সে দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও ব্রুনাই সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন বলে সংশ্লিষ্ট কর্মকতারা জানিয়েছেন।

জানা যায় যে, সুলতানের এ সফরকালে উভয় দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিমান চলাচল, বাংলাদেশি জনশক্তি নিয়োগ এবং দুই দেশের নাবিকদের সনদ দেয়াসহ পাঁচটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে।

১৭ই অক্টোবর ঢাকা ত্যাগ করবেন ব্রুনাইয়ের সুলতান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here