ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে পারবে না মেসি, লা লিগার বিবৃতি

0
33
lionel messi
Photo Credit: Barcelona Twitter

হঠাৎ বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে বিশ্ব ফুটবল তোলপাড় করে তুলেন লিওনেল মেসি। তবে মেসি বার্সাকে ছাড়তে চাইলেও ক্লাব কতৃপক্ষ ছাড়তে চাইছে না তাদের এই সুপারস্টারকে। মেসির দাবি, তাকে ফ্রি ট্রান্সফারেই ছাড়তে হবে। এদিকে বার্সার দাবি, মেসি ক্লাব ছাড়তে হলে ৭০০ মিলিয়ন ইউরোই পরিশোধ করতে হবে।

গত মঙ্গলবার এক ফ্যাক্স বার্তায় মেসি বার্সেলোনাকে জানান, এই গ্রীষ্মেই ক্লাব ছাড়তে চান তিনি। চুক্তি অনুযায়ী, নতুন মৌসুম শুরুর আগে ১০ জুনের মধ্যে দলবদলের সিদ্ধান্তের কথা জানালে বিনা ফিতে যেতে পারবেন অনেকের মতে সময়ের সেরা এই ফুটবলার। কার্যত যে সময় পেরিয়ে গেছে অনেক আগে।

তবে মেসির আইনজীবির মতে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন সব ধরনের প্রতিযোগিতা স্থগিত থাকায় এবং মৌসুম দীর্ঘ হওয়ায় এবারের প্রেক্ষাপট ভিন্ন। গত ২৩ অগাস্ট চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে ২০১৯-২০ মৌসুম। এর দুই দিন পরই খেলোয়াড় তার সিদ্ধান্ত জানানোয় চুক্তির ওই ধারা কার্যকর আছে।

দু’পক্ষই তাদের সিদ্ধান্তে অনড় থাকায় এবং এর প্রেক্ষিতে নানা উড়ো খবর আসতে থাকায় পুরো বিষয়টি ঘিরে জটিল অবস্থার সৃষ্টি হয়েছে।

গেল সপ্তাহে মেসি বার্সেলোনা ছাড়তে চাওয়ার পর থেকেই দুই পক্ষের সম্পর্ক প্রতিনিয়ত নাটকীয় মোড় নিচ্ছে। এরই মধ্যে মেসিকে আইনি প্রক্রিয়ায় সাহায্য করার জন্য একটি প্রতিষ্ঠানের সঙ্গে নিজেদের সম্পর্কচ্ছেদ করেছে বার্সেলোনা। ঘোলাটে পরিস্থিতি আগামী কয়েকদিনেও নিরসন হওয়ার সুযোগ কম। বরং সময়ে সময়ে ঘটনা বিভিন্ন দিকে মোড় নিতে পারে।