Photo credit: Twitter

মেসির একমাত্র গোলে ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় শুভসূচনা করল আর্জেন্টিনা । বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় মেসির দল ।

ম্যাচের মাত্র ১১ মিনিটে ডি-বক্সে মিডফিল্ডার লুকাস ওকাম্পোসকে ডিফেন্ডার পের্ভিস এস্তুপেনার ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। এর দুই মিনিট পর মেসি স্পট কিক ডান প্রান্ত দিয়ে বল জড়িয়ে দেন জালে। বল ইকুয়েডর গোলকিপারের হাতের ছোঁয়া লাগলেও বলের গতি থাকায় আটকানো যায়নি ।

ম্যাচের দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু সফল হয়নি । মেসির বাড়ানো বলে ওকাম্পোসের হেড গোলকিপার ডোমিঙ্গেজ আঙুলের ছোঁয়া লেগে বাইরে চলে যায় ।

চার মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে মেসির পাস পেয়ে দূরপাল্লার শটে চেষ্টা চালান রদ্রিগে দে পল। অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান আর বাড়েনি।

ম্যাচের শেষ চার মিনিটে মেসির পাস বক্সের বাইরে থেকে নেওয়া রোদ্রিগো দে পলের শট অল্পের জন্য গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দিনের অন্য দুই ম্যাচে ২-২ গোলে ড্র করেছে প্যারাগুয়ে ও পেরু এবং চিলিকে ২-১ গোলে হারিয়েছে উরুগুয়ে। উরুগুয়ের জয়ে গোল দুইটি করেছেন লুইস সুয়ারেজ ও ম্যাক্সিমিলানো গোমেজ।

আগামী অক্টোবর ১৪, বুধবার লা পাজের এস্তেদিও এর্নান্দো সিলস স্টেডিয়ামে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিনে ইকুয়েডর স্বাগত জানাবে উরুগুয়েকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here