photo credit: Twitter

কাতার ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিল ৫-০ গোলে বলিভিয়াকে হারিয়েছে । চোট আক্রান্ত হওয়ায় এই ম্যাচে নেইমারের খেলা নিয়ে সংশয় থাকলেও তিনি মাঠে নেমেছেন।

সাও পাওলোয় বাংলাদেশ সময় শনিবার সকালে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে বিশাল ব্যবধানে জয়লাভ করে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা।

ম্যাচের প্রথমার্থে ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল । ১৬তম মিনিটেই দানিলোর দানিলোর ক্রস থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন মারকুইনহোস। এরপর ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফিরমিনো। ম্যাচের ৪৯তম মিনিটে নেইমারের বলিভিয়ার জালে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন রবার্তো ফিরমিনো।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে থিয়াগো সিলভা হলুদ কার্ড পেলেও ব্রাজিলের খেলার গতি কমেনি। ৬৬তম মিনিটে বলিভিয়ার কারাসকোর আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের পঞ্চম গোলটি হয় ৭৩তম মিনিটে । বাঁ দিক দিয়ে নেইমারের ক্রসে হেডে ম্যাচের শেষ গোলটিতে দুর্দান্ত ফর্মে থাকা বার্সা তারকা কুতিনহো।

এই ম্যাচে পিঠের ইনজুরির কারণে নেইমারের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে, গোল না করলেও দুটি অ্যাসিস্ট করে ঠিকই দলকে বড় গোলের ব্যবধানে জিতিয়েছেন।

বাংলাদেশ সময় আগামী বুধবার দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক পেরুর বিপক্ষে খেলবে তিতের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here