গুরুতর অসুস্থ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ নেতা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে ব্যাংককে নেওয়া হচ্ছে। সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী মুজিবর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ব্যাংককের বামরুন গার্ড হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছি, সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এয়ার অ্যাম্বুলেন্সের সিডিউল পেলেই নিয়ে যাবো। আশা করছি কালকেই যেতে পারবো, অন্যথায় পরশু।

৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বিভিন্ন জটিলতা নিয়ে গত ২ জুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এরপর অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল। তবে এরপর অবস্থার কিছুটা উন্নতি ঘটে। অবস্থার উন্নতি হওয়ায় তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হচ্ছে।

গত ২৬ জুন বেলা ১১টার দিকে হঠাৎ সাহারা খাতুনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাই-ডিফেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে ফের আইসিইউতে স্থানান্তর করা হয়। তার হার্টবিট প্রায় বন্ধ হয়ে গিয়েছিলো। পাঞ্চ করে হার্টবিট ফিরিয়ে আনতে হয়েছে। এখন তাকে অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রাখা হয়েছে। এর আগে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ২২ জুন তাকে আইসিইউ থেকে এইচডিআইতে আনা হয়েছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here