mobile-ssc-results

আজ রোববার সকালে গণভবনে কম্পিউটারের বোতাম চেপে আনুষ্ঠানিকভাবে চলতি বছরের (২০২৩) এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারও আজ দুপুর ১২টা থেকে শিক্ষা বোর্ডের (www.educationboardresults.gov.bd) ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন। চলতি বছরের ১৭ আগস্ট থেকে শুরু হয়েছিল এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এইচএসসির ফলাফল প্রকাশ

এইচএসসির ফল জানতে যে কোনো মোবাইল থেকে এসএমএস অপশনে গিয়ে HSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৩ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

যেমন এই ভাবে—HSC DHA 123456 2023 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

আলিমের ফল পেতে Alim লিখে একটি স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৩ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

আর কারিগরি বোর্ডের এইচএসসির ফল পেতে HSC লিখে একটি স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

কেউ চাইলে ফল প্রকাশের আগেও এসএমএস করে রাখতে পারেন। ফল প্রকাশের পর তাকে তা জানিয়ে দেওয়া হবে। মোবাইলে এসএমএসের পাশাপাশি নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here