ভারতে চিকিৎসাধীন অবস্থায় মৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট নওশাদ আতাউল কাইয়ুমকে রাজধানীর বনানীতে সমাহিত করা হয় |

এর আগে আজ সকাল সোয়া ৯টায় বিমানের বিজি-০২৬ নম্বর একটি ফ্লাইটে ক্যাপ্টেন নওশাদের মরদেহ ঢাকায় এসে পৌছে। সেখানে উপস্থিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, পাইলটস অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি মাহবুবুর রহমান, সহকর্মী পাইলট ও কেবিনক্রুসহ বিমানের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীরা নওশাদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর যোহরের নামাজের পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের প্রধান কার্যালয় বলাকার সামনে নওশাদের প্রথম জানাজা হয়। এরপর বনানীতে দ্বিতীয় জানাজা শেষে বিকেল তিনটায় তাকে সমাহিত করা হয়।

গত ২৭ আগস্ট ওমানের রাজধানী মাস্কাট থেকে ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকায় ফেরার পথে ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় ৪৪ বছর বয়সী এই পাইলট হৃদ্‌রোগে (হার্ট অ্যাটাক) আক্রান্ত হন। এরপর বাবা সাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে নাগপুরের কিংসওয়ে হাসপাতালে ভর্তি করানো হয় । সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ৩০ আগস্ট মারা যান নওশাদ।

নওশাদ আতাউল কাইয়ুম ১৯৭৭ সালের ১৭ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ২০০২ সালের ২০ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলট হিসেবে যোগদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here