eng v nz
Photo Credit: Englandcricket/twitter

হেডিংলিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের শেষ দিনে ইংল্যান্ড ৭ উইকেটে জয় পেয়ে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের সাত নম্বরে উঠে আসে।

শুধু তাই নয়, এই জয়ের ফলে তিন ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল বেন স্টোকসের দল।

জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড গতকাল চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮৩ রান করে। আজকে পঞ্ছম দিনে মাত্র ৬৫ মিনিটে ১১৩ রান করে সাত উইকেটে জয় তুলে নেয়।

নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩২৯ রানে অল-আউট হয়ে যায়। ডারিল মিচেল ১০৯, টম ব্লান্ডেল ৫৫ রান ও টিম সাউদি ৩৩ রান করেন। ইংল্যান্ডের জ্যাক লিচ ১০০ রানে ৫ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৬০ রান সংগ্রহ করে। জনি বেয়ারস্টো ১৫৭ বলে ১৬২, জেমি ওভার্টন ৯৭ ও স্টুয়ার্ট ব্রড ৪২ রান করেন। ট্রেন্ট বোল্ট ১০৪ রানে ৪টি ও টিম সাউদি ১০০ রানে ৩টি উইকেট দখল করেন।

৩১ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৩২৬ রান সংগ্রহ করে। এর মধ্যে টম লাথাম ৭৮, ডারিল মিচেল ৫৬ ও টম ব্লান্ডেল অপরাজিত ৮৮ রান করেন। আবারো জ্যাক লিচ দ্বিতীয় ইনিংসে ৬৬ রানে ৫ উইকেট নেন ।

ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ: এর আগে লর্ডসের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড ৫ উইকেটে জয় পায়। এরপর নটিংহ্যামের দ্বিতীয় টেস্টেও ৫ উইকেটে হেরে যায় কিউইরা। এবার হেডিংলের তৃতীয় টেস্টে নিউজিল্যান্ডকে ৩-০-তে হোয়াইটওয়াশ করে ৭ উইকেটে জয় তুলে নেয় স্টোকস বাহিনী।

সিরিজের সেরা খেলোয়াড়: জো রুট(ইংল্যান্ড)

ম্যাচের সেরা খেলোয়াড়: জ্যাক লিচ(ইংল্যান্ড) 
প্রথম ইনিংস – ৫/১০০, ৮ রান ও দ্বিতীয় ইনিংস ৫/৬৬

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here