bd-cricket-vs-sl
Photo credit: BCB

চট্টগ্রাম টেস্টে তামিম ও মুশফিকের সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে ৪৬৫ রান সংগ্রহ করে শ্রীলংকা থেকে ৬৮ রানে এগিয়ে থেকে প্রথম ইনিংস করেছে বাংলাদেশ।

বাংলাদেশ ইনিংসের উল্লেখযোগ্য দিক ছিল তামিম ইকবালের ১৩৩, মুশফিকুর রহিমের ১০৫, লিটন দাসের ৮৮ ও মাহমুদুল হাসান জয়ের ৫৮ রান। মাত্র ১২ রানের জন্য সেঞ্চুরি হল না লিটনের। এছাড়া রিটায়ার্ড হার্ট হওয়া তামিম ইকবাল ১৩৩ রানের সঙ্গে কিছু যোগ করার আগেই বোল্ড হয়ে গেছেন রাজিথার বলে।

বল হাতে শ্রীলঙ্কার হয়ে চারটি উইকেট নেন কাশুন রাজিথা। আসিথা ফার্নান্দো তিনটি, লাসিথ ও ধনাঞ্জয়া নেন একটি করে উইকেট।

এর আগে, ৩৯৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর বাংলাদেশের হয়ে নাঈম হাসান নিয়েছেন ৬ উইকেট।

শ্রীলংকা তাদের দ্বিতীয় ইংনিসে ১৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করে। তবে, এখনো বাংলাদেশের চেয়ে ২৯ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা।

দিনের শেষ দিকে ব্যাট করতে নেমে দলীয় ৩৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় শ্রীলংকা। ৩৬ বলে ১৯ রান করে তাইজুলের রান আউটের শিকার হন ফার্নান্দো। চতুর্থ দিনের শেষ ওভারের প্রথম বলে আবারো তাইজুলের বলে বোল্ড হয়ে ২ রান করে সাজ ঘরে ফিরে যান লাসিথ এমবুলদেনিয়াকে।

৪৫ বলে ১৮ রানে অপরাজিত আছেন লঙ্কান অধিনায়ক করুনারত্নে। বাংংলাদেশকে এই টেস্টে জিততে হলে বাংলাদেশকে সফরকারি দলের ৮টি উইকেট নিতে হবে। অন্যদিকে শ্রীলংকা ড্র করার জন্য ধীরে চলা নীতি অনুসরণ করবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ ২০২২

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট, চতুর্থ দিনঃ শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ১৭.১ ওভারে ৩৯/২ (ওশাদা ১৯, করুনারত্নে ১৮*, এম্বুলদেনিয়া ২;  তাইজুল ১.১-১-০-১)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here