TAijul-islam
Photo credit: twitter

ভারতের অধিনায়ক কে এল রাহুলের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে টিম ইন্ডিয়া ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান করেছে।

আজ বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ২৬ ওভারে ৮৫ রান করতে ভারত হারিয়ে ফেলেছে ৩ উইকেট। দলের সেরা তিন ব্যাটসম্যান ক্যাপ্টেন কেএল রাহুল ২২, শুভমান গিল ২০ এবং বিরাট কোহলি ১ রান করে আউট হন।

মেহেদি হাসান মিরাজের বলে দিনের শেষ বলে ১৪ রান করে এলবিডব্লিউ হয়ে আউট হন অক্ষর প্যাটেল। ক্রিজে ব্যক্তিগত ৮২ রানে অপরাজিত রয়েছেন শ্রেয়াস আইয়ার।

এর আগে তাইজুল ইসলামের বলে ৯০  রান করে বোল্ড হন চেতেশ্বর পূজারা,  বিরাট কোহলি (১ রান) ও  শুভমান গিল ২০ রান করে আউট হন। এছাড়া খালেদ আহমেদের বলে আউট হন অধিনায়ক কেএল রাহুল এবং মেহেদী হাসানের বলে ঋষভ পন্ত ২২ রান করে আউট হন।

বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম নেন ৩টি ও মেহেদি হাসান মিরাজ ২টি  উইকেট নেন।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি জিতলে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (WTC) ৫৫.৭৮% পয়েন্ট পেয়ে শ্রীলঙ্কাকে টপকে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে যাবে। বর্তমানে অস্ট্রেলিয়া ৭৫% পয়েন্ট নিয়ে প্রথম এবং ৬০% পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় স্থানে রয়েছেন। শ্রীলংকার বর্তমান পয়েন্ট ৫৩.৩৩ ও ভারতের ৫২.০৮ পয়েন্ট। ম্যাচ হারলে এবং ড্র হলে ভারত থাকবে চার নম্বরেই থাকবে।

বাংলাদেশ একাদশ : জাকির হাসান, নাজমুল হাসান শান্ত, ইয়াসির আলী, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, খালেদ আহমেদ।

ভারত একাদশ : লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশভ প্যান্ট, রবিচন্দ্রন আশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here