ban v sa 1st test
Photo Credit: Twitter

ডারবান টেস্টের প্রথম দিনে বাংলাদেশ ৪ উইকেট নিয়ে খেলা শেষ করেছে। আলোর স্বল্পতার কারণে ১৩ ওভার বাকি রেখেই বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা টেস্টের প্রথম দিন শেষ হলো। প্রথম দিন শেষে ৭৬.৫ ওভারে স্বাগতিকরা ৪ ইউকেট হারিয়ে ২৩৩ রান করেছে।

প্রথম দিনের প্রথম সেশনটা বাংলাদেশের জন্য মোটেই সুখকর ছিলনা। এমনিতেই সাইটস্ক্রিন সমস্যার কারণে দিনের খেলা শুরু হয় ৩০ মিনিট দেরিতে। প্রথম সেশনটা কোন উইকেট না পেয়ে শেষ করতে হয় বাংলাদেশকে।
প্রথম সেশনের ২৪.৪ ওভারে মিরাজের বলে ক্যাচটি ছাড়েন উইকেটের পেছনে থাকা লিটন দাস।

তবে দ্বিতীয় সেশনে দলীয় ১১৩ রানের মাথায় স্বাগতিকরা প্রথম উইকেট হারায় । প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে আউট করে প্রথম উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার শত রানের জুটি ভাঙেন খালেদ। সাজঘরে ফেরার আগে এলগার ১০১ বলে ৬৭ রান করেন।

এরপর মাত্র ৪ রানের ব্যবধানে ১৩৭ রানে মিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন আরেক ওপেনার সারেল। তিনি ৪১ রান করেন তিনি।

কিগান পিটারসেনের রানআউট: দলীয় ১৪৬ রানে তৃতীয় উইকেট। পয়েন্ট অঞ্চল থেকে মেহেদী হাসান মিরাজের সরাসরি থ্রোতে আউট হন কিগান পিটারসেন। তাসকিনের বলে রান নিতে চেয়েছিলেন পিটারসেন এবং টেম্বা বাভুমা। পয়েন্টে দাঁড়ানো ফিল্ডার মিরাজ বল থামিয়ে সেটা থ্রো করেন উইকেটকিপার প্রান্তে। বল সোজা গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। থার্ড আম্পায়ার রিপ্লে দেখে রান আউট নিশ্চিত করেন। ৩৬ বলে ১৯ রান করে ফেরেন তিনি।

রায়ান রিকেলটনকে সাথে করে বাভুমা দলের রান বাড়াতে গিয়ে পেসার ইবাদতের বলে অভিষেক ম্যাচে ২১ রান করে প্যাভেলিয়নে ফিরে যান। তখন দলীয় রান ৪ উইকেটে ১৮০ রান।

এরপর কাইল ভেরিনকে সঙ্গী করে বাভুমা তার টেস্ট ক্যারিয়ারের ১৮তম ফিফটি করেন । তিনি ৫৩রান করে অপরাজিত আছেন। তার সাথে ২৭ রান নিয়ে অপরাজিত আছেন কাইল ভেরিন।

প্রথম দিন শেষে ৪ ইউকেট হারিয়ে ২৩৩ রান স্বাগতিকদের কিছুটা হলেও এগিয়ে রেখেছে ।

বাংলাদেশ – দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ ক্রিকেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here