bd v sa 1st test
Photo credit: Twitter

ডারবেন টেস্টে জিততে হলে বাংলাদেশকে ২৭৪ রান করতে হবে। ইতিমধ্যে চতুর্থ দিন শেষে ১১ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে টাইগাররা। আগামীকাল পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে জিততে হলে ৭ উইকেটে ২৬৩ রান করতে হবে।

আম্পায়ারিং নিয়ে মোটেও সন্তুস্ট নন সাকিব আল হাসানঃ তবে, ডারবানের কিংসমিডের প্রথম টেস্ট ম্যাচের আম্পায়ারিং নিয়ে মোটেও সন্তুস্ট নন সাকিব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ বিষয়ে তিনি আইসিসিকে নিরপেক্ষ আম্পায়ারের কথা বলেছেন ।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে অন-ফিল্ড আম্পায়ার দক্ষিণ আফ্রিকার আড্রিয়ান হোল্ডস্টক ও মারাইস ইরাসমস। টিভি ও রিজার্ভ আম্পায়ারও দক্ষিণ আফ্রিকার। তবে ম্যাচ রেফারি শুধুমাত্র জিম্বাবুয়ের।

স্বাগতিক এই দুই অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে আজ চতুর্থ দিনের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ২০৪ রানে অলআউট করে বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে ভাল রান করেন এলগার । তাসকিনের বলে আউট হওয়ার আগে ৭টি চারে ১০২ বলে ৬৪ রান করেন তিনি। এছাড়া ৩৬ রান করেন পিটারসেন ও ৩৯ রানে অপরাজিত থাকেন রিকেলটন।

বল হাতে বাংলাদেশের মিরাজ ৮৫ রানে ও এবাদত ৪০ রানে ৩টি করে উইকেট নেন। ইনজুরি নিয়ে তাসকিন এই ইনিংসে বল হাতে ২৪ রানে ২ উইকেট নেন।

২৭৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ওভারে হার্মারের বলে ক্যাচ তুলে দিয়ে কোন রান না করেই আউট হন সাদমান ইসলাম। এরপর পঞ্চম ওভারের প্রথম বলে ৪ রান করে মহারাজের বলে আউট হন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান জয়। মাত্র ৪ বলে পরেই একই ওভারে মাত্র ২ রান করে আউট হন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক।

মহারাজের জোড়া আঘাতে বেসামাল হয়ে পড়ে বাংলাদেশের ইনিংস। এরপর শান্ত ও মুশফিক জুটি বেঁধে রানের খাতা খুলতে থাকে। কিন্তু মাত্র ৭ বল খেলার পর আলো-স্বল্পতায় বন্ধ হয় চতুর্থ দিনের খেলা। দিন শেষে শান্ত ৫ ও মুশফিক শূন্য রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার মহারাজ দুইটি ও হার্মার ১ উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here