sri lanka team
Photo Credit: Twitter

কিছুটা হতাশা নিয়ে প্রথম দিন শেষ করল বাংলাদেশ। পেসাররা উইকেট না পাওয়াতে স্পিনারদের উপর ভর করে শ্রীলংকার বিপক্ষে খুব ভাল করতে পারেনি বাংলাদেশ। অন্যদিকে অ্যাঞ্জেলো ম্যাথুসের সেঞ্চুরির সুবাদে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বিপক্ষে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেটে ২৫৮ রান করেছে শ্রীলংকা।

টস জিতে ব্যাট করতে মাঠে নামনে সফরকারি দলের ফার্নান্দো ও অধিনায়ক করুনারত্নে। কিন্তু দলীয় ২৩ রানের মাথায় নাঈম ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ১৭ বলে ৯ রান করেন করুনা।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে কুশল মেন্ডিজের সাথে ওপেনার ওশাদা ফার্নান্দোমিলে ৪১ রানের জুটি গড়েন । এবারো নাঈম হাসানের বলে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ দেন ফার্নান্দো। ৭৬ বলে ৩৬ রান করে সাজ ঘরে ফেরেন তিনি।

এরপর দলীয় ১৫৮ রানের মাথায় তাজুল ইসলামের বলে তিনটি চারের সাহায্যে ৫৪ রান করে সাজ ঘরে ফেরেন। চা-বিরতির পর সাকিব আল হাসানের বলে মাত্র ৬ রান করে আউট হন। বিদায় করে দেন ধনাঞ্জয়া ডি সিলভাকে।

এভাবে চার উইকেট চলে যাওয়া পর দীনেশ চান্ডিমালকে সঙ্গে নিয়ে অ্যাঞ্জোলো ম্যাথুস বাংলাদেশের বিপক্ষে নিজের প্রথম সেঞ্চুরি করেন। এটি তার ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। ১৪টি চার ও একটি ছক্কার মাধ্যমে ২১৩ বলে তিনি এই সেঞ্চুরি করেন।

শেষ পর্যন্ত ম্যাথুস ১১৪ রানে ও চান্দিমাল ৩৪ রানে অপরাজিত থেকে প্রথম টেস্টের প্রথম দিনে শেষ করেন ।

দুই পেসার নিয়ে নামলেও প্রথমদিন বাংলাদেশের পেসাররা কেও উইকেট পাননি। লঙ্কানদের চার উইকেটই নিয়েছেন স্পিনাররা। বাংলাদেশের হয়ে নাঈম হাসান ২, সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here